Sports

ক্রিকেটে বাংলাদেশ এখন অনেক এগিয়ে

Spread the love

যদি ক্রিকেট দিয়ে আমরা বিচার করি তবে বলা যায় যে, ক্রিকেটে বাংলাদেশ এখন অনেকটাই এগিয়ে।

একটা সময় ছিল যখন বাংলাদেশের পক্ষে ১৫০ করাটাই বিরাট কিছু ছিল। বা তাদেরকে যদি ২০০ রান তো দূরের কথা ১৮০ রানের টার্গেট -এ ব্যাট করতে গেলে দম বেরিয়ে আসত। কিন্তু এখন আপনারা দেখবেন তারা পরিবর্তনশীল এবং ক্রমাগত নিজেদের পরিবর্তন করে যাচ্ছে। তারা এখন জানে কিভাবে কম রান করেও ম্যাচ জেতা যায়। কিভাবে বড় রানের টার্গেট -কে তাড়া করতে হয়। সম্প্রতি একটা ম্যাচকে যদি লক্ষ করি, এশিয়া কাপ ২০১৮ -এর প্রথম ম্যাচ ১৫ সেপ্টেম্বর, বাংলাদেশ মুখোমুখি হয় এশিয়ার আরেকটি শক্তিশালী দল শ্রীলংকার বিপক্ষে। 

সেখানে বাংলাদেশ মাত্র রান করে ২৬২। যদিও ওই দিন ওই ম্যাচের জন্য এটা অনেক ছিল কারন বাংলাদেশ প্রথম ব্যাট করতে নেমেই ১ম ওভারে ২ উইকেট হারিয়ে ফেলে। হাল ধরে বাংলার আরেক টাইগার মুশফিকুর রহিম। তার ওয়ানডে ক্যারিয়ারের ৬ষ্ঠ শতক ও সর্বোচ্চ ১৪৪ রানের বিশাল পাহাড় গড়ে তোলেন। এখন আর সেই সময় নেই যে ৬০-৭০ রানে অল-আউট হয়ে যাবে। কেউ না কেউ দলের ঠিকই হাল ধরে। সেখানে শ্রীলংকা ব্যাট করতে নেমে ১২৪ তাদের সবকয়টি উইকেট হারিয়ে ফেলে। এবং বাংলাদেশ জিতে যায় ১৩৭ রানের বিশাল বড় ব্যাবধানে।

100% matched bonus up to EUR100
Asia Cup match get RS250 free bet the next day
100% matched bonus up to EUR100
100% deposit bonus upto $40.
ভবিষ্যৎ-এ বাংলাদেশের অনেক সম্ভাবনা রয়েছে

তার মানে এই নয় যে বাংলাদেশ ক্রিকেট টিম বিশ্বের সেরা দল। তবে বাংলাদেশ ক্রিকেট দল এখন যেভাবে আগাচ্ছে তাতে করে সাপোর্টারসদের মনে নতুন আশা জাগছে। বাংলার টাইগার্সরা এখন মাঠে যায় জেতার জন্য, বাংলার ক্রিকেট প্রেমীদের আনন্দ দেওয়ার জন্য। এইতো কিছুদিন আগে বাংলাদেশ ওয়েস্ট-ইন্ডিস -এর মত একটি দলকে ওয়ানডে ও টি-টুয়েন্টি দুইটা সিরিজেই ২-১ ব্যাবধানে হারিয়েছে। এখন যেহেতু এশিয়া কাপ চলছে তাই এশিয়া কাপের কথাই বলা যাক, এবারের এশিয়া কাপে বাংলাদেশ কিন্তু বেশ শক্তিশালী। এটা ঠিক এর আগে বাংলাদেশ কখনোই শিরোপা জেতার স্বাদ নিতে পারে নি। তবে ২০১২ ও ২০১৬ সালে যথাক্রমে পাকিস্তান ও ভারতের সাথে ফাইনাল তো খেলেছে। ভবিষ্যৎ-এ বাংলাদেশের অনেক সম্ভাবনা রয়েছে, আর থাকবে নাই কেন? যেখানে শাকিব আল হাসানের মত বিশ্বখ্যাত অলরাউন্ডার রয়েছে। ব্যাটসম্যান হিসেবে আছে তামিম, মুশফিকুর রহমান আর অনুপ্রেরণা হিসেবে আছেই আমাদের সবার প্রিয় বস মাশরাফি। আরও পড়ুন…


Spread the love

6 thoughts on “ক্রিকেটে বাংলাদেশ এখন অনেক এগিয়ে

  1. Sei to herei jai, eto valo kheleo Asia Cup final ta jitte parlo na. At least they should have been won for Mashrafee, the captain of Bangladesh cricket team.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *